Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মালদহে একদিনে ডেঙ্গুতে আক্রান্ত ৪ 

সংবাদদাতা, মালদহ: সারা রাজ্যের সঙ্গে তাল মিলিয়ে শীতের প্রাক্কালেও ঝোড়ো ব্যাটিং করছে ডেঙ্গু। নেতা থেকে সাধারণ নাগরিক—ডেঙ্গুর ছোবল রেয়াৎ করছে না কাউকেই। সূত্রের খবর, সোমবারই নতুন করে আক্রান্ত হয়েছেন চারজন। 
বিশদ
অটোর ধাক্কায় বৃদ্ধের মৃত্যু পুরাতন মালদহে 

সংবাদদাতা, পুরাতন মালদহ : সোমবার সকালে পুরাতন মালদহ শহরের পালপাড়ায় অটোর ধাক্কায় এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম জামাল মমিন (৭০)।  
বিশদ

12th  November, 2019
সরকারি হাসপাতালে রোগীর কাছ থেকে
টাকা নেওয়ার অভিযোগ চিকিৎসকের বিরুদ্ধে 

সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাট হাসপাতালে নষ্ট গর্ভস্থ সন্তানের গর্ভপাত করাতে আসা এক রোগীর কাছে টাকা নেওয়ার অভিযোগ উঠেছে প্রসূতি বিভাগের এক চিকিৎসকের বিরুদ্ধে। এনিয়ে ওই চিকিৎসকের শাস্তি চেয়ে জেলাশাসক ও জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দ্বারস্থ হয়েছে ওই রোগীর পরিবার।  
বিশদ

12th  November, 2019
গোষ্ঠীদ্বন্দ্ব রুখতে অঞ্চল কমিটিগুলির নেতৃত্বে নতুন মুখ আনছেন অর্পিতা 

ইন্দ্র মহন্ত, বালুরঘাট, সংবাদদাতা: স্থানীয় স্তরের নেতাদের রেষারেষি বন্ধ করতে দক্ষিণ দিনাজপুর জেলায় অঞ্চল কমিটিগুলিতে সভাপতি পদে নতুন মুখ বসাচ্ছে তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। ইতিমধ্যে জেলার ৬৪টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে অধিকাংশ অঞ্চল কমিটি পরিবর্তন করা হয়েছে।  
বিশদ

12th  November, 2019
এক অফিসার রয়েছেন তিন জেলার দায়িত্বে, রায়গঞ্জে
খাবারের দোকানগুলিতে উপযুক্ত নজরদারি হচ্ছে না 

সংবাদদাতা, রায়গঞ্জ: স্থায়ী ফুড সেফটি অফিসার না থাকায় রায়গঞ্জে খাবারের দোকানগুলিতে সেভাবে নজরদারি হচ্ছে না। বাসিন্দাদের দাবি, দীর্ঘদিন ধরে কোনও অভিযান না চলার কারণে অনেক অসাধু ব্যবসায়ী নিম্নমানের, ভেজাল নানা খাদ্য সামগ্রীর ব্যবসা চালিয়ে যাচ্ছেন।  
বিশদ

12th  November, 2019
হঠাৎ ‘নিখোঁজ’ প্রধানসহ বিজেপি ও কংগ্রেসের
৪ পঞ্চায়েত সদস্য, তৃণমূলে যোগদানের জল্পনা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ ব্লকের ভাবুক গ্রাম পঞ্চায়েত বিজেপির হাতছাড়া হতে চলেছে বলে স্থানীয় রাজনৈতিক মহলে জোর জল্পনা ছড়িয়েছে। প্রধান, উপপ্রধান সহ বিজেপির পঞ্চায়েত সদস্যদের ভাঙিয়ে তৃণমূল কংগ্রেস বোর্ড গড়তে পারে বলে গুঞ্জন শুরু হয়েছে। 
বিশদ

12th  November, 2019
পুরসভা, পরিষদ নির্বাচনে ‘শিলিগুড়ি মডেল’ নিয়ে এবার সংশয়ে সিপিএম 

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: আসন্ন পুরসভা ও মহকুমা পরিষদের ভোটে সিপিএম ও কংগ্রেসের নির্বাচনী কৌশল ‘শিলিগুড়ি মডেল’র সাফল্য ধরে রাখা নিয়ে সংশয় দানা বেঁধেছে। এমনই আশঙ্কা করছেন শিলিগুড়ির সিপিএম ও কংগ্রেসের নেতাদের একাংশ। 
বিশদ

12th  November, 2019
নির্ষাণি সড়ক কালী পুজোয় মাতল ভক্তেরা 

সংবাদদাতা, গঙ্গারামপুর: সোমবার দক্ষিণ দিনাজপুর জেলার তপন ব্লকের শতাব্দী প্রাচীন নির্ষাণি সড়ক কালী পুজোয় মাতল ভক্তেরা। রাস পূর্ণিমার রাতে গঙ্গারামপুর-তপন রাজ্য সড়কের ধারে নির্ষাণি মোড়ে মায়ের মন্দিরে পুজো হয়। এদিন সকাল থেকে ভক্তরা নির্ষাণি সড়ক কালী পুজো উপলক্ষে মন্দির চত্বরে ভিড় জমান।  
বিশদ

12th  November, 2019
সহায়িকা নিয়োগে অনিয়ম নিয়ে এবার কাকা-ভাইপোর তরজা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ পুর এলাকার এসএসকেগুলিতে সহায়িকা নিয়োগে অনিয়মের ইস্যু নিয়ে পুরভোটের আগে পরিস্থিতি এমনিতেই সরগরম। এবার তা নিয়ে তরজা শুরু হয়েছে কাকা-ভাইপোর মধ্যে। একজন প্রাক্তন চেয়ারম্যান বিভূতি ঘোষ।  
বিশদ

12th  November, 2019
বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালে আয়াদের দৌরাত্ম্যে
অতিষ্ঠ হয়ে উঠেছেন রোগী ও পরিবারের লোকেরা 

সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাট সুপার স্পেশালিটি ও সদর হাসপাতালে আয়া মাসিদের দৌরাত্ম্যে রোগী ও তাঁদের পরিবারের সদস্যরা অতিষ্ঠ হয়ে উঠেছেন। রোগীরা হাসপাতালে ভর্তি হলেই আয়া মাসিদের দিনে ২০০ টাকা করে দিতে হচ্ছে। রোগীদের অনেকে আয়া না নিতে চাইলেও জোর করে চাপ সৃষ্টি করে আয়া নিতে বাধ্য করা হচ্ছে।  
বিশদ

12th  November, 2019
ফাঁসিদেওয়ায় বন্ধ হল চা বাগান, কর্মহীন হাজার দু’য়েক শ্রমিক 

সংবাদদাতা, নকশালবাড়ি: শ্রমিকদের বকেয়া মজুরি না দিয়ে কারখানার গেটে তালা মেলে সোমবার হেটমুড়ি-সিঙ্গিঝোড়া গ্রাম পঞ্চায়েতের ভোজ নারায়ণ চা বাগান কর্তৃপক্ষ চলে যায়। শ্রমিকদের অভিযোগ, বকেয়া মজুরি না দেওয়ার জন্যই মালিকপক্ষ আগাম বিজ্ঞপ্তি ছাড়াই বাগান ছেড়েছে। 
বিশদ

12th  November, 2019
তৃণমূল-বিজেপির বোমাবাজিতে উত্তপ্ত নাটাবাড়ি 

বিএনএ, কোচবিহার: রবিবার রাত ও সোমবার দুপুরে বোমাবাজির ঘটনায় উত্তপ্ত হয়ে উঠলো নাটাবাড়ি বিধানসভার নাটাবাড়ি-১ ও ২ গ্রাম পঞ্চায়েত এলাকা। সোমবার দুপুর থেকে নাটাবাড়ি-১ গ্রাম পঞ্চায়েত এলাকায় তৃণমূল কংগ্রেসের পার্টি অফিস ঘেরাও করে রাখা হয়। 
বিশদ

12th  November, 2019
কোচবিহারের চান্দামারিতে নকল মদ সহ ধৃত ১ 

বিএনএ, কোচবিহার: ধারাবাহিক অভিযানের মাধ্যমে রবিবার সন্ধ্যায় কোচবিহারের চান্দামারি থেকে প্রচুর পরিমাণে নকল মদ উদ্ধার করে আবগারি দপ্তর। এই ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়। আবগারি দপ্তর সূত্রে জানা গিয়েছে, ধৃত ব্যক্তির নাম নিমাই দাস। তার বাড়ি ওই এলাকাতেই।  
বিশদ

12th  November, 2019
শপিং মলের বিরোধিতা করে দিনহাটায় ২৪ ঘণ্টার ব্যবসা বন্ধ 

বিএনএ, কোচবিহার: বিভিন্ন সংস্থা এলাকায় শপিং মল খোলার ফলে দিনহাটার সাধারণ ব্যবসায়ীরা সমস্যার মধ্যে পড়েছেন। তারই প্রতিবাদে দিনহাটার দশটি ব্যবসায়ী সংগঠনের যৌথ মঞ্চ, দিনহাটা মহকুমা যৌথ ব্যবসায়ী সংগ্রাম কমিটির ডাকে সোমবার দিনহাটায় ২৪ ঘণ্টার ব্যবসা বন্ধ পালিত হলো।  
বিশদ

12th  November, 2019
নভেম্বরের মাঝামাঝিতেও রায়গঞ্জে শীতের দেখা
নেই, মাথায় হাত ভিন রাজ্যের কম্বল বিক্রেতাদের 

সংবাদদাতা, ইটাহার: নভেম্বরের মাঝামাঝি সময় এসে গেলেও এখনও শীত জাঁকিয়ে না বসায় রীতিমতো হতাশায় ভুগছেন দূর-দূরান্ত থেকে আসা রায়গঞ্জ শহরের রংবেরঙের কম্বল বিক্রেতারা। প্রতি বছর শীতের সময় তাঁরা প্রচুর কম্বল নিয়ে হাজির হন শহরে।
বিশদ

12th  November, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, নবদ্বীপ: রাজ্য সরকারের বাংলা ভাষায় জয়েন্ট পরীক্ষার দাবি অনর্থক। কেন্দ্র অনেক আগেই সব রাজ্যকে জানিয়েছিল। বাংলার সরকার সেই সময় হ্যাঁ বা না কিছুই বলেনি। এখন নাটকবাজি শুরু করেছে। বাংলার মানুষকে বোঝাচ্ছে আমরা কত বাংলা দরদি।   ...

 নয়াদিল্লি, ১২ নভেম্বর (পিটিআই): কংগ্রেস নেতা শশী থারুরের বিরুদ্ধে জামিনযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করল দিল্লি আদালত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করায় তাঁর বিরুদ্ধে মামলা দায়ের হয়। ...

 ইসলামাবাদ, ১২ নভেম্বর (পিটিআই): প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের চিকিৎসার জন্য লন্ডনে যাওয়ার বিষয়টি মন্ত্রিসভায় অনুমাদনের আগে বিস্তারিত আলোচিত হল বিশেষ সাব-কমিটির বৈঠকে। পাক সরকারের তরফে প্রতিশ্রুতি দেওয়া হলেও দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত শরিফের নাম এখনও রয়েছে দেশের ‘নো ফ্লাই’ তালিকায়। ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: গত দু’দিনের বৃষ্টিতে হাওড়া শহরে ডেঙ্গু ও অজানা জ্বরের প্রকোপ ফের বেড়েছে। হাওড়া জেলা হাসপাতাল ও সমস্ত বেসরকারি হাসপাতাল ও নার্সিংহোম এখন ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। ব্যবসা শুরু করা যেতে পারে। বিবাহের যোগাযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম

11th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৭০ টাকা ৭২.৮৫ টাকা
পাউন্ড ৮৯.০৬ টাকা ৯৩.৩৬ টাকা
ইউরো ৭৬.৭৩ টাকা ৮০.৪৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
12th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৫৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ কার্তিক ১৪২৬, ১৩ নভেম্বর ২০১৯, বুধবার, প্রতিপদ ৩৪/৩৬ রাত্রি ৭/৪২। কৃত্তিকা ৪০/২৩ রাত্রি ১০/১। সূ উ ৫/৫১/২৯, অ ৪/৫০/১৫, অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে পুনঃ ৭/১৯ গতে ৮/৩ মধ্যে পুনঃ ১০/১৫ গতে ১২/২৭ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৬/৩৪ মধ্যে পুনঃ ৮/১৯ গতে ৩/১৫ মধ্যে, বারবেলা ৮/৩৫ গতে ৯/৫৮ মধ্যে পুনঃ ১১/২১ গতে ১২/৪৩ মধ্যে, কালরাত্রি ২/৩৬ গতে ৪/১৪ মধ্যে।
 ২৬ কার্তিক ১৪২৬, ১৩ নভেম্বর ২০১৯, বুধবার, প্রতিপদ ৩৪/২৪/৩৯ রাত্রি ৭/৩৮/৩৩। কৃত্তিকা ৪২/২৪/১১ রাত্রি ১০/৫০/২১, সূ উ ৫/৫২/৪১, অ ৪/৫০/৫২, অমৃতযোগ দিবা ৬/৪৭ মধ্যে ও ৭/৩০ গতে ৮/১২ মধ্যে ও ১০/২১ গতে ১২/২৯ মধ্যে এবং রাত্রি ৫/৪০ গতে ৬/৩৩ মধ্যে ও ৮/১৯ গতে ৩/২৪ মধ্যে, বারবেলা ১১/২১/৪৪ গতে ১২/৪৪/০ মধ্যে, কালবেলা ৮/৩৭/১৩ গতে ৯/৫৯/২৯ মধ্যে, কালরাত্রি ২/৩৭/১২ গতে ৪/১৪/৫৬ মধ্যে।
১৫ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বিবাহের যোগাযোগ হবে। বৃষ: কোনও বকেয়া অর্থ পাবার যোগ আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৭৮০- শিখ সাম্রাজ্যের প্রতিষ্ঠাতা মহারাজ রঞ্জিত সিংয়ের জন্ম১৮৫০- স্কটিশ সাহিত্যিক ...বিশদ

07:03:20 PM

বায়ুদূষণের জেরে আগামী ২ দিন দিল্লিতে স্কুল বন্ধ 

07:49:58 PM

খড়্গপুরে নাকা চেকিংয়ের সময় এক ব্যবসায়ীর থেকে উদ্ধার হল ১৮ লক্ষ টাকা 

04:01:42 PM

যুব মোর্চার পুরসভা অভিযান ঘিরে উত্তেজনা 
যুব মোর্চার কলকাতা পুরসভা অভিযান ঘিরে ব্যাপক উত্তেজনা। চাঁদনি চকে ...বিশদ

03:26:39 PM

প্রধান বিচারপতির দপ্তরও আরটিআই-এর আওতায়, ঐতিহাসিক রায় সুপ্রিম কোর্টের 
সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির অফিস তথ্য জানার অধিকার (আরটিআই) আইনের ...বিশদ

03:21:00 PM